ঢাকা বিশ্ববিদ্যালয় এর বৌদ্ধ ছাত্র সংসদ র্কতৃক নবীনবরণ- ২০১৯

0
233

নিউজ অনিক বড়ুয়া (ঢাকা বিশ্ববিদ্যালয়)

গত ২রা মার্চ ২০১৯, রোজ শনিবার, ঢাকার অভিজাত একটি হোটেলে ঢাকা বিশ্ববিদ্যালয় বৌদ্ধ ছাত্র সংসদ প্রথমবর্ষের বৌদ্ধ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বৌদ্ধ ছাত্র সংসদের সাবেক সভাপতি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি এন্ড বুড্ডিস্ট স্টাডিজের মাননীয় চেয়ারম্যান ড. বিমান চন্দ্র বড়ুয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেনঢাকা বিশ্ববিদ্যালয় বৌদ্ধ ছাত্র সংসদের সভাপতিরানা বড়ুয়া।

ব্যারিস্টারবিপ্লব বড়ুয়া বলেন, স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অশেষ ত্যাগ স্বীকার করেছিলেন এবং তারই ধারাবাহিকতায় তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।  তিনি নবীনদেরমুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার এবং বিবেক, মনন ও দক্ষতা বৃদ্ধি করে দেশের উন্নয়নে নিজেকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার উপদেশ দেন।
ড. বিমান চন্দ্র বড়ুয়া নবীনদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের একাডেমিক পড়াশোনার পাশাপাশি নিজেকে সাংস্কৃতিক ও সামাজিক কর্মকান্ডে নিয়োজিত করা উচিত। পাশাপাশি বৌদ্ধ সম্প্রদায়ের উন্নতির জন্য শিক্ষার্থীদের নিরলস প্রচেষ্টা করে যাওয়ার জন্য তিনি উপদেশ দেন।
‘ঢাকা বিশ্ববিদ্যালয় বৌদ্ধ ছাত্র সংসদ’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম পুরানো সামাজিক সংগঠন যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৌদ্ধ শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে  ১৯৮৮ সাল থেকে কাজ করে যাচ্ছে। এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে প্রায় ৪৫জন বৌদ্ধ শিক্ষার্থী প্রথম বর্ষে ভর্তি হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here