করোনা সন্দেহে বিনা চিকিৎসায় মারা গেলেন সুমন চাকমা

0
213

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালসহ কয়েকটি হাসপাতাল ঘুরেও করোনা ভাইরাস রোগী সন্দেহে চিকিৎসা না পেয়ে অবশেষে বিনা চিকিৎসায় মারা গেছেন ফুসফুসের সমস্যায় অসুস্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ছাত্র সুমন চাকমা। আজ সোমবার (৬ এপ্রিল ২০২০) সকাল সাড়ে আটটায় তার মৃত্যু হয়।

সুমন খাগড়াছড়ি সদর উপজেলার দাতকুপ্যা আগালাশিং পাড়ার সুপেন চাকমার সন্তান। গত ২৬ মার্চ সুমন তার ফেসবুকে দেয়া স্ট্যটাসে আশঙ্কা প্রকাশ করে লেখেন ‘আমার করোনা হয়নি অথচ পরিস্থিতি দেখে মনে হচ্ছে করোনার জন্যই আমাকে মারা যেতে হবে’। তার আশঙ্কাই যেন সত্যি হলো।

জানা গেছে, বছর দুয়েক আগে ফুসফুসের জটিল রোগে আক্রান্ত হলে তাকে ভারতে চিকিৎসার জন্য নেওয়া হয়। চিকিৎসার পর মোটামুটি সুস্থ হয়ে দেশে ফিরে পড়াশোনা চালিয়ে যাচ্ছিল। গত ১১ মার্চ পূনরায় অসুস্থতা বোধ করলে চিকিৎসার জন্য বন্ধুদের সহায়তায় একে একে ঢাকা মেডিকেল কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য কেন্দ্র এবং জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে গেলেও ফুসফুসজনিত রোগের কারণে সামান্য শ্বাসজনিত সমস্যা থাকায় কোন প্রকার চেকআপ ছাড়াই করোনা ভাইরাস সংক্রমণ সন্দেহে কোন হাসপাতাল তাকে ভর্তি করেনি। এরপর কোন উপায় না পেয়ে গত ১৮ মার্চ সুমনকে বাড়িতে নিয়ে যাওয়া হলে তার অবস্থার অবনতি হয় এবং উপযুক্ত চিকিৎসার অভাবে আজ সকাল সাড়ে আটটায় তার মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here