করোনায় মৃত প্রথম বৌদ্ধ মহিলার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

0
205

করোনায় মৃত প্রথম বৌদ্ধ মহিলার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন, পরিচালনা করলেন ভদন্ত এস লোকজিৎ থের।

করোনা রোগে গতকাল মৃত্যু বরণ করা রাউজানের পশ্চিম বিনাজুরি গ্রামের সদ্য প্রয়াত সমিরণ বিকাশ বড়ুয়ার স্ত্রী হিরু রাণী বড়ুয়ার অন্ত্যেষ্টিক্রিয়া ধর্মীয় আচার অনুসরণ করেই পালন করা হয়েছে। আজ চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত চান্দগাঁও বৌদ্ধ মহাশ্মশানে তার এই অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব ও চান্দগাঁও শাক্যমুনি বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত এস লোকজিৎ থের পঞ্চশীল প্রদান করেন ও সুত্রপাঠসহ অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠান পরিচালনা করেন। 

করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম একজন মৃতব্যক্তির অন্তেষ্টিক্রিয়া পরিচালনা প্রসঙ্গে ভদন্ত এস লোকজিৎ থের বলেন, “গতকাল একজন উপাসিকা প্রয়াত হয়েছেন। প্রয়াত উপাসিকা একজন ধার্মিক মানুষ ছিল। তিনি জীবিত থাকতে আমার দেখার সৌভাগ্য না হলে দায়িত্ব কর্তব্য বোধ থেকে পুন্যদানের নিমিত্তে নিজের জীবনের মায়াকে অনেকটা উপেক্ষা করে আজ এই অন্ত্যোষ্টিক্রিয়া অনুষ্টানে যোগদান করি চান্দগাঁও বৌদ্ধ মহাশ্মশানে।”

অন্ত্যোষ্টিক্রিয়া অনুষ্টানে সরকারী দায়িত্বরত কর্মকর্তা ছাড়া দুই সন্তান ও অপর তিন জ্ঞাতী স্বজনসহ মাত্র পাঁচজন উপস্থিত ছিলেন বলে জানালেন তিনি।

করোনা ভাইরাস মোকাবিলায় ভদন্ত এস লোকজিৎ থের সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, “সবাইকে বলবো সর্তক হউন , আরো সর্তক হউন সামাজিক দূরত্ব বজায় রাখুন ।বন্দি জীবন ভাললাগছে না বলে বাড়ী থেকে অকারণে বের হবেন না।”

বুড্ডিস্ট নিউজের পক্ষ থেকে প্রয়াতা হিরু রাণী বড়ুয়ার পারলৌকিক সদ্গতি কামনা করছি ও পুন্যদান করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here