মৃত ব্যাক্তির সৎকারে এগিয়ে এলেন লায়ন আর্দশ কুমার বড়ুয়া

0
1299

জয়ন্ত বড়ুয়ার মৃত্যু ও তার সৎকারে সাহায্য করতে এগিয়ে এসেছিল আল-মানাহিল নামে এক মুসলিম সংগঠন।

তখনি এ নিয়ে বৌদ্ধরা নিজেদের মধ্যে সোস্যাল সাইটে বাকবিতন্ডা আর লেখা লেখিতে ছড়িয়ে পড়ে, কেন বৌদ্ধ ভাইটির সৎকারে কোন বৌদ্ধ সংগঠন এগিয়ে এলো না !!

আল-মানাহিল এর মানবিক কাজকে অনেকে সাধুবাদ দেন আবার অনেকে বৌদ্ধদের বিভিন্ন নেতৃবৃন্দদের কটাক্ত করে তীর্যক ও ব্যাঙ্গ মন্তব্য করতে দ্বিধা বোধ করে নি।

কিন্তুু যারা আঙ্গুল বাকিয়ে প্রশ্ন করছেন, মন্তব্য করছেন তারা কি পেরেছে নিজ উদ্যোগে সৎকার কাজে নুন্যতম এগিয়ে আসতে !! হয়তো একদিন তারাও এগিয়ে আসবে, তবে প্রথম নিজ উদ্যোগে এগিয়ে আসলো মানবতার সংগঠক লায়ন আর্দশ কুমার বড়ুয়া।
তিনি তার ব্যক্তিগত ফেইসবুক এ লিখেন “আপনাদের কোন আত্মীয় মৃত্যুবরণ করলে আমার (লায়ন আর্দশ কুমার বড়ুয়া) নম্বরে ০১৮১৯-৬৩৭২৭৭ ফোন দিবেন। আপনার গ্রামে আপনার গ্রামোবাসি জায়গা দিলে আপনার গ্রামে লাশটি আমি পৌঁছে দেবো, নতুবা চান্দগাঁও যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় কর্ম সম্পাদন করিব”

তার ফেইসবুকে লিখাটি পুরো পুরি দেওয়া হলো

“যারা এই সমাজকর্মী জয়ন্ত বাবুকে নিয়ে পর্যালোচনা করছেন তাদের কাছে আমার প্রশ্ন…
ওর পরিবারের সদস্য কত? তারা ঐদিন ঘরে ছিল কিনা? যদি থাকে জয়ন্ত  কোন আত্মীয়-স্বজনকে কিংবা সংগঠনকে খবর দিয়েছে কিনা? কেউ অপারগতা জানিয়েছে কিনা? এমন রেকর্ড আপনাদের কাছে আছে কিনা?

এমনতো হতে পারে ওর ছেলে অ্যাম্বুলেন্স ভাড়া করে আনছে, সিঁড়ি ছোট হওয়ার কারণে এম্বুলেন্স কোম্পানির আরো দুজন লোক ডেকে এনেছে,

সবাই মিলে নামিয়েছে, পরিবারবর্গের নির্দেশে কাতালগঞ্জ বৌদ্ধ মন্দির চানগাও শ্মশান পর্যন্ত নিয়ে ধর্মীয় গুরুদের নিয়ে দায়িত্ব পালন করেছে।

এতে কারো কোন দ্বিমত থাকলে আমাকে জানান।

ঝগড়া নয়, হিংসা নয়, বাড়াবাড়ি নয় ,

আমি চাই এই জাতীয় লেখালেখি বন্ধ হোক। আপনাদের কোন আত্মীয় মৃত্যুবরণ করলে আমি আদর্শ কুমার বড়ুয়ার নিকট ফোন দিবেন। নাম্বার 01819 637 277 নাম্বারে ফোন দিবেন।

আপনার গ্রামে আপনার গ্রামোবাসি জায়গা দিলে আপনার গ্রামে পৌঁছে দেবো, নতুবা চানগাও যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় কর্ম সম্পাদন করিব।

ধন্যবাদ আপনাদেরকে আবারো বলছি ঝগড়া নয়, হিংসা নয়, বাড়াবাড়ি নয়।

কাদা ছোড়াছুড়ি নয়, ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন ভগবানের নিকট এটাই প্রার্থনা করছি ধন্যবাদ”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here