মুক্তিযোদ্ধা সুব্রত বিকাশ বড়ুয়ার শেষকৃত্যে গাউসিয়া কমিটি বাংলাদেশে

 

রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পোমরা বীর মুক্তিযোদ্ধা সুব্রত বিকাশ বডুয়ার গোসল ও শেষকৃত্য সম্পন্ন করেন গাউসিয়া কমিটি বাংলাদেশের স্বেচ্ছাসেবক টিম।

১৩ই জুন শনিবার করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার উত্তর পোমরার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যবসায়ী সুব্রত বিকাশ বডুয়া (৬৭) মারা যান। করোনা লক্ষন নিয়ে মারা যাওয়ায় লাশের শেষকৃত্য করতে আত্মীয় স্বজন কেউ এগিয়ে আসেনি। পরবর্তীতে গাউসিয়া কমিটিকে খবর দিলে, তারা এগিয়ে আসেন।

আজ রবিবার সকালে সংগঠনটির কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য ও উত্তর জেলা কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব আহসান হাবিব চৌধুরীর নেতৃত্বে গাউসিয়া কমিটি রাউজান ও রাঙ্গুনিয়া উপজেলা শাখার সেচ্ছাসেবী টিম এ কাজে অংশ নেন।

সুব্রত বিকাশ বড়ুয়ার শেষকৃত্যে গাউসিয়া কমিটি

মুক্তিযোদ্ধার পারিবারিক সূত্রে জানা গেছে,

গতকাল শনিবার বিকাল ৪টায় চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে করোনা উপসর্গে মারা যান মুক্তিযোদ্ধা সুকান্ত বিকাশ বড়ুয়া।

রাতে তাঁর লাশ বাড়িতে নিয়ে আসা হলে করোনা সন্দেহে পাড়ার লোকজন এগিয়ে আসেনি শেষকৃত্য সম্পন্ন করতে।

এরপর গোসল ও শেষ কৃত্যের কাজ করতে গাউসিয়া কমিটির সহযোগিতা চান পরিবার।

সাড়া দেন গাউসিয়া কমিটির কর্মীরা। পরে রবিবার সকালে শেষকৃত্য সম্পন্ন হয়।

গাউসিয়া কমিটির এ কাজের কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য আলহাজ আহসান হাবিব চৌধুরী বলেন, মুঠোফোনে পরিবারটির সহযোগিতার

আবেদনের খবর পেয়ে রবিবার সকাল ১০টায় গাউসিয়া কমিটির কর্মীরা লাশ অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে গোসল দেয়া ও শেষকৃত্যের কাজ সম্পন্ন করেন।

এরমধ্যে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন ও গার্ড অব অনার প্রদান করেন।

তিনি বলেন, বৌদ্ধ ধর্মের নিয়ম অনুযায়ী তাঁদের ধর্ম গুরুরা শেষকৃত্যের কাজে সহযোগীতা করেন।

মারা যাওয়া মুক্তিযোদ্ধার ছেলে তমাল বড়ুয়া বলেন, শনিবার তাঁর বাবা নগরীর একটি হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে মারা যান। এরপর রবিবার সকালে লাশ গোসল ও শেষকৃত্য করেন গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবীরা। তাঁদের ধর্মীয় গুরুদের সহযোগীতা নিয়ে গাউসিয়া কমিটি শেষকৃত্য সম্পন্ন করেন বলে জানান তিনি।

গোসল ও শেষকৃত্যে অন্যান্যদের মধ্যে অংশনেন রাঙ্গুনিয়া উপজেলা গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক মাস্টার জাফর, রাউজান ফকীর হাট গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম,

গহিরা ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলী, রাউজান দক্ষিণ হিংগলা তৈয়বীয়া স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মাকসুদুল আলম সুমন,

সিকদার ঘাঠা ইউনিট শাখার সাংগঠনিক সম্পাদক তাওহীদুল ইসলাম জব্বার ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডার সদস্য সচিব অর্জুন রড়ুয়া প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here