মুজিববর্ষ উপলক্ষে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৃক্ষ রোপন

টিউলিপ এক্কা: জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহার প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে।

আজ ২৫ জুলাই (শনিবার) বেলা ১১ঘটিকায় রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত আন্তর্জাতিক বৌদ্ধ বিহার ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি সারাদেশে ১কোটি গাছ রোপনের কর্মসূচির ধারাবাহিকতায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৃড্ডিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়, মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত ধর্মমিত্র মহাথের,

উপাধ্যক্ষ বুদ্ধানন্দ মহাথের, বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক জনাব দেলোয়ার হোসেন,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিট্যালিটি বিভাগের সহকারী অধ্যাপক সামশাদ নওরীণ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন মাহী,

সবুজ পরিবেশ আন্দোলনের সমাজসেবা সম্পাদক সফিউল আযম, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সহসভাপতি মি: রিপন কান্তি বড়ুয়া,

অর্থসম্পাদক মি:উত্তম কুমার বড়ুয়া, যুগ্মসাধারণ-সম্পাদক মি:সুপ্ত ভূষণ বড়ুয়া, যুবনেতা মি:রাহুল বড়ুয়া, ধর্ম বিষয়ক-সম্পাদক মি:রূপায়ন কুমার বড়ুয়া,নির্বাহী সদস্য মি:রতন কুমার বড়ুয়া।

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং প্রাকৃতিক দুর্যোগ থেকে পরিত্রাণের লক্ষে বন ও পরিবেশ উপ কমিটি সারাদেশে বনায়ন কর্মসূচি গ্রহণ করেছে।

তিনি বলেন, বন ও পরিবেশ উপকমিটি ইতিমধ্যে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন ইস্যুতে জনসচেতনতা আনয়নে সারাদেশের স্কুল-কলেজ ও গুরুত্বপূর্ণ স্থানে গাছেরচারা রোপণ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here