ভদন্ত শরণংকর থের’র বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

0
948
ভদন্ত শরনংকর থের

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা এরশাদ মাহমুদসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও দায়িত্বশীল ব্যক্তিদের নিয়ে নানা বিভ্রান্তিমূলক ভিডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে বিতর্কিত বৌদ্ধ ভিক্ষু শরণংকর থের এর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দুটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাতে টিটু বড়ুয়া নামের এক ব্যক্তি রাঙ্গুনিয়া থানায় একটি মামলা করেন।

এর আগে বুধবার ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি ও সারা দেশের ৩০ লক্ষ মানুষ শরণংকর থেরকে খোদা মানেন, এমন ভিডিও প্রচারের অভিযোগে মাওলানা হাকিম উদ্দিন নামের এক ব্যক্তি অপর মামলাটি দায়ের করেন।

রাঙ্গুনিয়া থানার ওসি সাইফুল ইসলাম তথ্যপ্রযুক্তি আইনে ও দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দুটি রুজু করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।

টিটু বড়ুয়ার দায়ের করা মামলার অভিযোগে জানা যায়,

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কার্যক্রম তথা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে বিভিন্ন প্রচার ও প্রপাগান্ডা চালিয়ে যাচ্ছে রাঙ্গুনিয়ার ফলাহারিয়া জ্ঞাণশরণ মহাঅরণ্য বৌদ্ধ বিহারের ভিক্ষু শরণংকর থের।

তিনি সর্বশেষ ২৪ মিনিটের ভিডিওতে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া,

আওয়ামী লীগ নেতা এরশাদ মাহমুদসহ গোয়েন্দা সংস্থা, পুলিশের শীর্ষ কর্মকর্তা, বন বিভাগ ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাসহ বিভিন্ন ব্যক্তি সম্পর্কে মানহানিকর তথ্য প্রচার ও প্রকাশ করে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে দাঙ্গা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছেন।

টিটু বড়ুয়া বলেন,

“শরণংকর থের ইতিমধ্যে শতাধিক একর বনের জায়গা দখল করেছেন।

তার দখলের উম্মত্ততা থেকে বাদ যায়নি হিন্দুদের একযুগের পুরোনো শ্মশানখোলা। শ্মশান থেকে ১২টি শবঘর উপড়ে ফেলে দিয়েছেন।”

এদিকে উপজেলার পদুয়া ইউনিয়নের ফলাহারিয়া গ্রামের সনাতনী সম্প্রদায়ের দীর্ঘদিনের পুরাতন শ্মশান দখল ও ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা কেন্দ্রীয় পুজা উদযাপন পরিষদ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে উপজেলা সদর ইছাখালীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। এতে হিন্দু সম্প্রদায়ের লোকজন ও পূজা উদযাপন পরিষদের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

খবরঃ একুশে পত্রিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here